বখাটের লাথিতে অন্তঃসত্বা গৃহবধূর ২ মাসের সন্তান নষ্ট করে দেয়ার অভিযোগ

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের চকরিয়ায় তুচ্ছ বিষয় নিয়ে বখাটের লাথির আঘাতে কুলছুমা বেগম (২২) নামে এক অন্তঃসত্বা গৃহবধূর দুই মাসের সন্তান নষ্ট করে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় বাঁধা দিতে গেলে কুলছুমার মা মনোয়ারা বেগম (৪৫), মেয়ে রিক্তা মনি (১৮) ও মারিয়া সুলতানাকে (১৮) পিটিয়ে গুরুতর জখম করে বখাটেরা।

আহতরা সবাই বর্তমানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

গত শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সেকান্দর পাড়া এলাকায় এ ঘটনা ঘটলেও সোমবার (২৬ আগস্ট) বিকালে বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দিতে গেলে ঘটনাটি জানাজানি হয়। আহত কুলছুমা ওই এলাকার মো. রিয়াজ উদ্দিনের স্ত্রী।

জানা গেছে, গৃহবধূ কুলছুমা বেগম বাবার বাড়ির পাশে ভাড়া বাড়িতে থাকেন। সে উঠানে কাপড় শুকাতে দিলে তার একটি ব্লাউজ হারিয়ে যায়। বিষয়টি বাড়ির পার্শ্ববর্তী রুহুল কাদেরের স্ত্রীকে জিজ্ঞাসা করলে তার তিন ছেলে আনোয়ারুল আকবর, আনোয়ারুল সাদেক ও সোহরাব হোসেন অতর্কিত এসে কুলছুমাকে মারধর করে। মারধরের এক সময় কুলছুমার পেটে লাথি মারে বখাটে তিন ভাই। এ সময় বাঁধা দিতে গেলে তার মা ও দুই বোনকে ও পিটিয়ে আহত করে বখাটেরা। পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালে ভর্তি করার পর কুলছুমার ব্যাথা শুরু হলে তার আল্ট্রাসনোগ্রাফী করা হয়। পরে তার রিপোর্টে বাচ্চা নষ্টের বিষয়টি উঠে আসে।

পুর্ব বড় ভেওলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. বেলাল উদ্দিন বলেন, আনোয়ারুল আকবর, আনোয়ারুল সাদেক ও সোহরাব হোসেন তিনজনই বখাটে। এদের অত্যচারে এলাকার মানুষ অতিষ্ট। গত রবিবার দুপুরেও জুয়া খেলাকে কেন্দ্র করে বখাটেরা মাফিয়া বাপের পাড়ার বজল আহমদের ছেলে মো. রাশেদকে কুপিয়ে গুরুতর জখম করেন।